বাংলাদেশ ফেয়ার-মাইন্ড সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, February 10, 2020

বাংলাদেশ ফেয়ার-মাইন্ড সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ "যদি করি রক্তদান, হাসবে রোগী বাচঁবে প্রাণ; রক্ত দিলে হয় না ক্ষতি, জাগ্রত হয় মানবিক অনুভূতি" -এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর কুয়াকাটার একটি বেসরকারি সামাজিক সংগঠন "বাংলাদেশ ফেয়ার-মাইন্ড সমাজকল্যাণ সংস্থা" ২০১৬ সাল থেকে আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে।
এরই ধারাবাহিকতায় সংগঠনটি স্কুলভিত্তিক সচেতনতামূলক মাদক, যৌতুক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক রচনা লিখন প্রতিযোগিতার আয়োজন করে। যাতে আজকের কোমলমতী শিশুরা আগামী প্রজন্মে সুন্দর সমাজ উপহার দিতে পারে।

৭৮ নং খাজুরা পাইলট সরকারি নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় মাদক, যৌতুক, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক রচনা লিখন প্রতিযোগিতার আয়োজন করে সংগঠনটি।

বিদ্যালয়ের ২২০ জন ছাত্র-ছাত্রীর ভিতর বিষয়ভিত্তিক রচনা লিখন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৬০ জন ছাত্র-ছাত্রী।

পঞ্চম শ্রেণির ছাত্র-ছাত্রীরা মাদক প্রতিরোধ বিষয়ক, ষষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীরা যৌতুক প্রতিরোধ বিষয়ক, সপ্তম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ইভটিজিং প্রতিরোধ বিষয়ক, অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীরা বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছগির আহমেদ (শাহাবুদ্দিন) ও বাংলাদেশ ফেয়ার-মাইন্ড সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রাকিব মুসুল্লী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোসাঃ সামীয়া জান্নাত, সহকারী শিক্ষক মোঃ ইব্রাহিম, স্কুল ম্যনেজিং কমিটির সহ-সভাপতি মোঃ দেলোয়ার হোসেন (চুন্নু), সাবেক সভাপতি মোঃ সামছুল হক হাওলাদার, দাতা সদস্য মোঃ আঃ ছালাম গাজী, বাংলাদেশ ফেয়ার-মাইন্ড সমাজকল্যাণ সংস্থার সিনিয়র সহ-সভাপতি কে এম জহির, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জে এন জাহিদুল ইসলাম, কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ হাসিব বিল্লাহ নাঈম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, কেন্দ্রীয় কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোসাঃ ফাতিমা আক্তার নূপুর, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম শান্ত, উপ-কোষাধ্যক্ষ মোঃ ইমরান হাওলাদার, সহ-সম্পাদিকা মোসাঃ ফারিয়া ইয়াসমিন, সদস্য মোসাঃ ফাতিমা আক্তার, মোঃ ইমরান, মোঃ সিফাত হাসান, মোঃ সাকিল সরদার প্রমুখ।

No comments:

Post a Comment

Pages