চরমোনাই মাহফিল যেন আত্মশুদ্ধির মিলন মেলা ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, February 7, 2020

চরমোনাই মাহফিল যেন আত্মশুদ্ধির মিলন মেলা ||amarkhobor24.com

নিজস্ব প্রতিবেদকঃ  চরমোনাই মাহফিল প্রতি বছর হয়ে যায় নীরবে নিভৃতে।বিশ্ব ইজতেমার মত মিডিয়ার কভারেজ হয়না।করা হয়না পোস্টার,পেস্টুন,ব্যানার মাইকিং।তবুও প্রতি বছর অগ্রহায়ন ও ফাল্গুনের মাহফিলে লাখ লখ আল্লাহ ওয়ালারা আত্মশুদ্ধির মিলন মেলায় জড়ো হয়।প্রার্থিব কোন নিছক আশা ভরসা নিয়ে তারা চরমোনাই জড়ো হয়না।তারা জড়ো হয় আল্লাহর বিধি বিধান জেনে শুনে মেনে চলার তাগিদে।হাজারো মদখোর চরমোনাই গিয়ে মদ ছেড়েছে,হাজারো  পাপিষ্ট পেয়েছে আল্লাহর পরিচয়।
দূর্গম এলাকা।জলবেষ্টিত চরাঞ্চল চরমোনাই। বরিশাল জেলায় এই চরমোনাই ইউনিয়ন বিশ্বব্যাপি পরিচিত আলোচিত একমাত্র মাওলানা সৈয়দ ইসহাক রহ,মাওলানা সৈয়দ ফজলুল করিম এর ত্যাগ ও কুরবানীর বদৌলতে।মাওলানা সৈয়দ ফজলুল করিম রহ সাত সন্তান আজ বিশ্বের মাঝে দ্বীনের দাওয়াত পৌছে দিচ্ছে নিরলসভাবে। মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম ও মুফতি সৈয়দ মুহাম্মদ ফযজুল করিম এর আজ এ জাতির রাহবারের ভূমিকায়।তারা বাংলাদেশের কোটি মানুষের স্বপ্নসারথি।তাদের দিকে চেয়ে লাঞ্চিত,অধিকার বঞ্চিত মজলুম জনতা।তাদের হাত ধরে রচিত হওয়ার স্বপ্ন বুনে সোনালী অধ্যায়।

আগামী ২৬,২৭,২৮ ফেব্রুয়ারি চরমোনাই ফাল্গুনের মাহফিল।দেশের আনাচে কানাচে থেকে আল্লাহর পাগলরা ছুটবে চরমোনাইর পানে।মুখে থাকবে আল্লাহর জিকির আর হৃদয়ে থাকবে আল্লাহভীতি।তারা এক বিশেষ যন্ত্রণায় কাতর থাকে প্রতিনিয়ত। আর তাহলো জাহান্নাম থেকে বেঁচে জান্নাতে যাওয়ার যন্ত্রণা।টেকনাপ থেকে তেতুলিয়া,রূপসা থেকে পাথুরিয়া সর্বত্র আজ চরমোনাইর মুজাহিদদের আনাগোনা।যারা আল্লাহর প্রেমে,তার জিকিরে মশগুল থাকে সর্বদা।দেশের বাইরে থেকেও আসে চরমোনাইর ময়দানে।বিশ্বের শ্রেষ্ট বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের বহু বজুর্গ আলেম এর আগমনে ধন্য হয় চরমোনাইর ময়দান।দেশের স্বনামধন্য আলেম ওলামার পদভারে মুখরিত হয় চরমোনাই মাহফিল।প্রতি বছর যাওয়ার ইচ্ছা থাকা স্বর্থে অনাকাঙ্খিত কারণে যেতে পারিনা।ইনশাঅাল্লাহ শীঘ্রই এই অবস্থান পরিবর্তন হবে।যারা চরমোনাইর সমালোচনায় মত্ত তাদের প্রতি অনুরোধ সমালোচনা করার জন্য কিছু তথ্য সংগ্রহ করতে অন্তত একবার চরমোনাই মাহফিল থেকে ঘুরে আসা উচিত।বাহির থেকে ঢিল  না ছুড়ে উচিত চরমোনাই মাহফিলে কি অসঙ্গতি আছে তা স্বচক্ষে দেখে আসা।

লেখকঃ নুর আহমদ সিদ্দিকী

No comments:

Post a Comment

Pages