আমাদের টার্গেট ২০২৪ সাল পর্যন্ত:অর্থমন্ত্রী ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, February 23, 2020

আমাদের টার্গেট ২০২৪ সাল পর্যন্ত:অর্থমন্ত্রী ||amarkhobor24

kamal

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্ব অর্থনীতি অন্যরকম হতো। তিনি আমাদের স্বাধীনতা দিয়েছেন। তার পথেই হাঁটছেন তার সুযোগ্য কন্যা। ২০২৪ সালের মধ্যেই আমরা মালয়েশিয়া ও সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবো।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শেরেবাংলা নগরে ‘ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ’ (ডিজেএফবি) নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান উপলক্ষে উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ২০২৪ সালের মধ্যেই আমরা মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উপরে যাবো। আমি বিশ্বাস করি, তার (প্রধানমন্ত্রী) হাত ধরেই ২০৩০ এর স্বপ্ন পূরণ হবে এবং ২০৪১-এর স্বপ্নও বাস্তবায়ন করতে পারবো। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে।

মুস্তফা কামাল বলেছেন, এবার তিনি (প্রধানমন্ত্রী) ঘোষণা দিলেন, বাংলাদেশে যাদের জায়গা-জমি নেই, বসবাস করার মতো ব্যবস্থা নেই, যাদের আবাসনের ব্যবস্থা নেই; সবাইকেই জায়গা-জমি দেবেন এবং আবাসনের ব্যবস্থা করে দেবেন। এটা আমেরিকায় সম্ভব না। গোটা ইউরোপেও সম্ভব না। এর চেয়ে বড় শক্তিশালী ভূমিকায় কোনো দেশের প্রধানমন্ত্রী অবতীর্ণ হতে পারেন, এটা কল্পনা করতেও ভয় লাগে। তিনি সেটা ডেলিভার করবেন, সেটা আমাদের সবাইকে বিশ্বাস রাখতে হবে।

এ আলোচনা সভার আয়োজন করে ডিজেএফবি। এ সংগঠন সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, আপনাদের সংগঠন অনেক সুন্দরভাবে কাজ করুক। দেশের মানুষকে বিকশিত করুক। এটাই আমাদের দোয়া।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব নূরুল আমিন, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (জ্যেষ্ঠ সচিব) ড. শামসুল আলম, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সদস্য (সচিব) আবুল মনসুর মো. ফয়জুল্লাহ, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) বেগম ফাতেমা ইয়াসমিন প্রমুখ।

No comments:

Post a Comment

Pages