উলিপুরে সরকারি ১৬ বস্তা বই উদ্ধার || amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, February 9, 2020

উলিপুরে সরকারি ১৬ বস্তা বই উদ্ধার || amarkhobor24

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হেফাজতে থাকা সরকারি বই কালোবাজারে বিক্রির অভিযোগে আব্দুর রহিম নামে একজনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। এছাড়াও জনতা কর্তৃক আটক ১৬ বস্তা বই উদ্ধার করে জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারী (নৈশপ্রহরী) শহিদুল ইসলামের (৪২) বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। আজ রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উলিপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির এ সাজা দেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রবসহ পুলিশের একটি দল।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৮ ও ২০১৯ সালের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির বিভিন্ন বিষয়ের মাদ্রাসার সরকারি বই অফিস হেফাজতে থাকা মদিনাতুল উলুম মাদ্রসার গোডাউন থেকে ওই অফিসের নৈশ প্রহরী শহিদুল ইসলাম কর্তৃপক্ষের অগোচরে কালোবাজারে বিক্রয় করেন। আজ রবিবার সকালে শহরের সরকারি খাদ্য গুদামের গেট সংলগ্ন জনৈক শাহাবুদ্দিন ওরফে সাহেব আলীর ভাংড়ির দোকানের সামনে থেকে ১৬ বস্তা সরকারি বই জনতা আটক করেন। সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রবসহ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বইগুলো জব্দ করেন। এ সময় ভাংড়ির দোকানদার শাহাবুদ্দিনের গুদাম ঘরে প্রচুর পরিমান সরকারি বই মজুদ থাকায় উদ্ধারকৃত বইগুলি সেখানে রেখে নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই গুদাম সিলগালা করে দেন। পরে উদ্ধারকৃত ১৬ বস্তা বইয়ের সাথে থাকা দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার কালাইঘাটি কাজিপাড়া গ্রামের বছির উদ্দিনের পুত্র রাখিবুল ইসলাম ওরফে আব্দুর রহিম (৫০) কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে আব্দুর রহিম স্বীকার করেন বইগুলি তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হেফাজতে থাকা মদিনাতুল উলুম মাদ্রসার গোডাউন থেকে ওই অফিসের নৈশ প্রহরী শহিদুল ইসলামের মাধ্যমে ৯ হাজার টাকায় কিনেছেন। সরকারি বই কালোবাজারে বিক্রয়ের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব জানান, এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির জানান, সরকারি বই সঙ্গে থাকার কারণে একজনকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বলা হয়েছে।

এ ঘটনায় উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানান, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments:

Post a Comment

Pages