ঋতুরাজ বসন্তের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাংবাদিক উজ্জ্বল রায় ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, February 14, 2020

ঋতুরাজ বসন্তের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাংবাদিক উজ্জ্বল রায় ||amarkhobor24

নিজস্ব প্রতিনিধিঃ ঋতু রাজ চক্রে পরিবর্তন হয়েছে। দীর্ঘ দুমাস হালকা থেকে মাঝারি, কখনো তীব্র ঠাণ্ডা এবং ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহের ঝাঁকুনি দিয়ে বিদায় নিয়েছে শীত। প্রকৃতিতে বিশেষ বৈচিত্র্যতা নিয়ে এসেছে ঋতু-রাজ বসন্ত। নড়াইল জেলা অনলাইন মিডিয়া কিলাবের পক্ষ থেকে সকলকে বসন্তের শুভেচ্ছা জানিয়েছেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া কিলাবের সভাপতি উজ্জ্বল রায়। 

১৪ ই ফেব্রুয়ারী শুক্রবার, বাংলা ১৪২৬ সালের বসন্ত ঋতুুর প্রথম মাস ফাল্গুনের ১ তারিখ। প্রকৃতির দক্ষিণা দুয়ারে বইছে ফাগুনের হাওয়া। কোকিলের কণ্ঠে আজ বসন্তের আগমনী গান। ফুলে ফুলে ভ্রমরও করছে খেলা। গাছে গাছে পলাশ আর শিমুলের মেলা। সব কিছুই জানান দিচ্ছে আজ পহেলা ফাল্গুন।ফাল্গুনের হাত ধরেই ঋতুরাজ বসন্তের আগমন। ঋতুরাজকে স্বাগত জানাতে প্রকৃতির এতো বর্ণিল সাজ।

বসন্তের এই আগমনে প্রকৃতির সাথে তরুণ হৃদয়েও লেগেছে দোলা। সকল কুসংস্কারকে পেছনে ফেলে, বিভেদ ভুলে, নতুন কিছুর প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্তের উপস্থিতি ঘটেছে, তাই কবির ভাষায়- ‘ফুল ফুটুক আর না-ই ফুটুক আজ বসন্ত’।আবাল-বৃদ্ধা, তরুণ-তরুণী বসন্ত উম্মাদনায় আজকে মেতে উঠবে। শীতকে বিদায় জানানোর মধ্য দিয়েই বসন্ত বরণে চলবে ধুম আয়োজন।

শীত চলে যাবে রিক্ত হস্তে, আর বসন্ত আসবে ফুলের ডালা সাজিয়ে। বাসন্তী ফুলের পরশ আর সৌরভে কেটে যাবে শীতের জরা-জীর্ণতা।বসন্তকে সামনে রেখে গ্রাম বাংলায় মেলা, সার্কাসসহ নানা বাঙালি আয়োজনের সমারোহ থাকবে। ভালোবাসার মানুষেরা মন রাঙাবে বাসন্তি রঙ্গেই। নড়াইল জেলা অনলাইন মিডিয়া কিলাবের সভাপতি উজ্জ্বল রায়ের পক্ষ থেকে দেশবাসীকে জানাই ঋতু রাজ বসন্তের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


No comments:

Post a Comment

Pages