আইডিয়াল স্কুলের ওড়না ইস্যু: ইশা ছাত্র আন্দোলনের দাবি, জড়িতদের শাস্তির আওতায় আনতে হবে ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, February 20, 2020

আইডিয়াল স্কুলের ওড়না ইস্যু: ইশা ছাত্র আন্দোলনের দাবি, জড়িতদের শাস্তির আওতায় আনতে হবে ||amarkhobor24


বনশ্রী আইডিয়াল স্কুল এন্ড কলেজে ওড়না কেড়ে নিয়ে ছাত্রীদের শ্লীলতাহানী ও মহিলা শিক্ষিকের ঔদ্ধত্বপূর্ণ আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) আইডিয়াল স্কুল এন্ড কলেজ সম্মূখে সংগঠনটির ঢাকা মহানগর উত্তর সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মাদ আল আমিন বলেন, রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ড্রেস কোড নিয়ে বিতর্কের পর পরিবর্তিত মূল ড্রেস কোডে স্যালোয়ার, কামিজ, ক্রস বেল্ট, ওড়না ও জুতা এবং মেয়েদের জন্য স্কার্ফ ও অতিরিক্ত হিসেবে বড় ওড়না ঐচ্ছিক করে দেওয়া হলেও গত মঙ্গলবার যারাই বড় ওড়না পরে ক্লাসে এসেছিলেন তাদের সবার ওড়না কেড়ে নিয়ে শ্লীলতাহানী ঘটিয়েছেন মহিলা ইংরেজি শিক্ষিক রুবিনা সুলতানা। তিনি এমন ঔদ্ধত্বপূর্ণ আচরণের সাহস কোথায় পেল তা জাতি জানতে চায়।

তিনি বলেন, একজন নারী শিক্ষিক হয়ে কিভাবে রুবিনা সুলতানা ছাত্রীদের শ্লীলতাহানী ঘটাতে পারলেন, তা আমাদের বোধগম্য নয়। তিনি এখানেই থামেননি, যারা বোরকা পরে এসেছে তাদের শ্রেণীকক্ষ থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এধরণের নামধারী শিক্ষকগণ যদি তাদের কুরুচিপূর্ণ চিন্তার পরিবর্তন না ঘটান তাহলে শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে নিয়ে আইনানুগ ব্যবস্থা নিয়ে শিক্ষকের মত সম্মানের যায়গা থেকে বের করে দেওয়ার ব্যবস্থা করবো। ইনশাআল্লাহ।

শেখ মুহাম্মাদ আল-আমিন সাংবাদিকদের মাধ্যমে প্রশাসন, মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে বলেন- আমরা এহেন ঘটনার দ্রুত বিচার চাই। অন্যথায় সচেতন শিক্ষার্থীদের সাথে নিয়ে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ইমরান হোসাইন নূর, ঢাকা মহানগর পূর্ব সহ-সভাপতি শেখ মাহবুব নাহিয়ান, সরকারী তিতুমীর কলেজ সভাপতি ডিএম শফিকুল ইসলাম বাহারসহ বনশ্রী আইডিয়াল স্কুল এন্ড কলেজ শাখার সদস্যবৃন্দ।

No comments:

Post a Comment

Pages