ঝালকাঠিতে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, February 7, 2020

ঝালকাঠিতে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন ||amarkhobor24

ঝালকাঠি থেকেঃঃ ইশারা ভাষার প্রমিত ব্যবহার, বাক্‌-শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তির অধিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন করা হয়েছে।
শুক্রবার ৭ ফেব্রুয়ারি জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে "বাংলা ইশারা ভাষা দিবস-২০২০" উদযাপিত হয়েছে। প্রতিবন্ধী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের অংশগ্রহণে জেলা প্রশাসন কার্যালয়ের প্রধান ফটক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসন কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। 

র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সুগন্ধা সভাকক্ষে প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ খায়রুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম। এছাড়াও উক্ত আলোচনা সভায় টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি হেমায়েত উদ্দিন হিমু এবং প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের শিক্ষক আমির হোসেন উজ্জ্বল অলোচনায় অংশ নেন। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ হাছান, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মানিক রায়সহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বাক্‌-শ্রবণ প্রতিবন্ধীর অধিকার নিশ্চিতসহ তাদের সার্বিক কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

No comments:

Post a Comment

Pages