কমলনগরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে স্বপ্নজয় ফাউন্ডেশনের আলোচনা সভা ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Friday, February 21, 2020

কমলনগরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে স্বপ্নজয় ফাউন্ডেশনের আলোচনা সভা ||amarkhobor24

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কমলনগরে স্বেচ্ছাসেবী সংগঠন ''স্বপ্নজয় ফাউন্ডেশন'' এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় কমলনগর উপজেলার সদর হাজিরহাট মোস্তফা মন্জিলের ২য় তলায় সাংগঠনিক কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্নজয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাহাদাত হোসেন সুমন।  তিনি বলেন ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারি সালাম, রফিক, বরকত সহ ভাষা শহীদের রক্তের বিনিময়ে আমরা আমাদের মাতৃভাষা বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছি। তাই ভাষার জন্য আত্মত্যাগকারী সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। ভাষার জন্য তোমাদের আত্মত্যাগ সারা জীবন মানুষের অন্তরে স্বরণীয় হয়ে থাকবে। তোমরা বেঁচে থাকবে ১৬ কোটি মানুষের অন্তরে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্বপ্নজয় ফাউন্ডেশনের শুভাকাঙ্খী মো: জোবায়ের আল-মাহমুদ, অন্যতম সদস্য জিহান মাহামুদ কোয়েল, মো: সাইফ সুমন, মো: রবিন খান,  হাসানাত জামান তামিম, ইয়াছিন আরাফাত শামীম, আরাফাত আল মাহমুদ, মো: আল-আমিন, আতাউর রহমান, মোশারেফ হোসেন, জায়েদ, শাকিল, ফয়সাল,রাকিব প্রমুখ।  এরপর ভাষা শহীদদের জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

No comments:

Post a Comment

Pages