রামগঞ্জে সড়ক ধ্বংসের মূলহোতা নিষিদ্ধ ট্রলি || amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, February 1, 2020

রামগঞ্জে সড়ক ধ্বংসের মূলহোতা নিষিদ্ধ ট্রলি || amarkhobor24

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ রামগঞ্জে সড়ক ধ্বংসের মূল হোতা লাইসেন্সবিহীন অবৈধ ট্রলির অবাধ চলাচলের দৌরাত্ম চরম আকার ধারণ করেছে। এ ট্রলি বন্ধের দাবিতে গত বছর বিভিন্ন সময় রামগঞ্জে সাধারণ মানুষ বিক্ষোভ ও মানববন্ধন করেন। 

সম্প্রতি রামগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইন শৃংখলা সভায় উপজেলা প্রশাসন স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে প্রধান অতিথি রামগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য আনোয়ার হোসেন খান এই অবৈধ ট্রলি চলাচল বন্ধ করার ঘোষণা দেন। কিন্তু ট্রলি বন্ধের ওই ঘোষণা যেন কথার কথাই হয়ে রয়েছে।এতে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন ট্রলির মালিকরা। এখনো উপজেলার ১০ ইউনিয়নের বীরদর্পে ট্রলি চলাচল করছে। 
জানা গেছে, প্রশাসনকে তোয়াক্কা না করে অদৃশ্য শক্তির বলে কয়েক বছর ধরে উপজেলার প্রতিদিন শতাধিক নিষিদ্ধ ট্রলির শিক্ষাপ্রতিষ্ঠানসহ কয়েকটি ইটভাটা থেকে বহন করে চলেছে। ট্রলির শব্দ ধুলোবালিতে শিক্ষার্থীসহ মানুষজনকে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

একটি প্রভাবশালী মহল প্রশাসনের অসাধু কর্মকর্তাদের যোগসাজসে কয়েক বছর ধরে এ ট্রলি উপজেলার বিভিন্ন সড়কে বুক চেতিয়ে চলাচল করে উপজেলার রাস্তা কালভার্ট নষ্ট করছে। শুধু তাই নয় অবৈধ ট্রলির ধাক্কায় গত এক বছরে কয়েকজন পথচারী নিহত হওয়ার ঘটনাও ঘটেছে। 

প্রশাসন এসব অবৈধ ট্রলি বন্ধের কোনো উদ্যোগ নেয়নি। 
উপজেলার পঁচিশটি ইটভাটার মালিকের মদদদাতা বলে জানা গেছে তাদের কারণেই উপজেলার খেত খামারের টপ সয়েল (উপরি ভাগের মাটি)বিলীন হওয়ার পাশাপাশি বাহনগুলো থেকে ঝরে পড়া মাটিতে হয়ে পড়েছে ছোট-বড় সব রাস্তাঘাট। 

রামগঞ্জে সুশীল সমাজ মনে করে ট্রলি মালিকদের সঙ্গে উপজেলার জনপ্রতিনিধিদের ব্যবসায়িক লেনদেন আত্মীয়তার বন্ধন থাকায় তারা এই অবৈধ মালিকদের কিছু বলতে পারছেন না। 

No comments:

Post a Comment

Pages