ইসলামী আন্দোলন ঘোষিত ঢাকা উত্তরের মেয়র প্রার্থী শেখ ফজলে বারী মাসউদের মনোনয়ন বৈধ ঘোষণা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, January 2, 2020

ইসলামী আন্দোলন ঘোষিত ঢাকা উত্তরের মেয়র প্রার্থী শেখ ফজলে বারী মাসউদের মনোনয়ন বৈধ ঘোষণা

আজ মনোয়ন বাছাইয়ে অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর দাখিলকৃত মনোয়ন বৈধ বলে ঘোষিত হয়েছেন। আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত মেয়র পদপ্রার্থী সৎ, যোগ্য ও জনকল্যানে নিবেদিত অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর এবারের নির্বাচনী শ্লোগান হলো, “দূষণমুক্ত স্মার্ট ঢাকা।”

আজ মনোনয়ন বাছাইয়ে বৈধে ঘোষিত হওয়ার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নোত্তরে অধ্যক্ষ মাসউদ বলেন, ঢাকা শহরের সমস্যা অনেক। অগনিত সমস্যার শীর্ষে রয়েছে দূষণ। এই দূষণের কারণেই ঢাকা বসবাসের অনুপযোগী শহরে পরিনত হয়েছে।

ঢাকার বায়ু দূষিত; ঢাকার পানি দূষিত; ঢাকার শব্দ দূষিত; ঢাকার খাবার দূষিত; দূষনের মাত্রা এতো বেশী যে, এ শহর আর বসবাসের উপযোগী নাই। শেখ ফজলে বারী মাসউদ বলেন, আমি নির্বাচিত হলে দূষণের এই সয়লাব রোধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো। ঢাকা একটি ঐতিহ্যবাহী শহর। একই সাথে চুড়ান্ত রকম অপরিকল্পিত শহর। ঢাকাকে মানুষের উপযোগী করে তুলতে ঢাকাকে নিয়ে একটি স্মার্ট পরিকল্পনা করতে হবে এবং সবধরনের রাজনৈতিক স্বার্থের উর্দ্ধে উঠে সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

আমরা বিশিষ্ট নগরবিদদের সাথে কথা বলে তৈরী করেছি স্মার্ট ঢাকা গড়ার কার্যকর মহাপরিকল্পনা। স্মার্ট সিটি হলো একটি পরিকল্পিত শহর। যে শহরগুলোতে থাকবে পর্যাপ্ত পানি, যথাযথ স্যানিটেশন ব্যবস্থা, বর্জ্য শোধনের অত্যাধুনিক প্রযুক্তি, পর্যাপ্ত গণপরিবহন, তথ্যপ্রযুক্তির যথাযথ ব্যবহার, ই-গভর্ন্যান্স।

এ ছাড়া শহরগুলোর উন্নয়নে সরকারের সঙ্গে নাগরিকদের অংশীদারত্ব থাকবে। সকল ধরনের দূষণ দুর করা হবে। আমরা “দূষণমুক্ত স্মার্ট ঢাকা” নির্মানে জনগণের সকলের দোয়া প্রার্থী।

No comments:

Post a Comment

Pages