৯ মাস ধরে পরিকল্পনা করছেন অথচ এ জাতি ৯ মাসে দেশ স্বাধীন করেছে - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, January 28, 2020

৯ মাস ধরে পরিকল্পনা করছেন অথচ এ জাতি ৯ মাসে দেশ স্বাধীন করেছে

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, ডিএনসিসির মেয়র ৯ মাস ধরে পরিকল্পনাই করছেন। অথচ এ জাতি ৯ মাসে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাঁর দায়িত্ব পালনকালে ঢাকায় ডেঙ্গু মহামারী রূপ নিয়েছিল। ঢাকা বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তকমা পেয়েছে। বায়ু, শব্দ ও পানিদূষণে নগরজীবন অভিশপ্ত হয়ে উঠেছে। মসজিদের শহর ঢাকা ক্যাসিনোর শহর হয়েছে। এরপরও তিনি এখন বিভিন্ন মুখরোচক জনতুষ্টিমূলক কথা বলছেন।
সোমবার (২৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা থানায় গণসংযোগ শেষে ফার্মগেট চৌরাস্তায় পথসভায় তিনি এসব কথা বলেন।

আতিকুর রহমানের উদ্দেশে মাওলানা মাসউদ বলেন, জনগণ এখন কথার ফুলঝুড়ি নয় বরং ৯ মাসের কাজের জবাবদিহি চাচ্ছে। আপনি যে দলের পক্ষে সিটিতে প্রতিনিধিত্ব করছেন, সে দলের সময়ে ঢাকা কেন বসবাসের অযোগ্য হলো, সে জবাব জনগণ জানতে চায়। ঢাকা অচল ও জনজীবন বিপর্যস্ত হলেও আপনি নির্ভার হতে পারেন। মনের আনন্দে গান গাইতে পারেন!

তিনি বলেন, ডিএনসিসিতে গতবারের তুলনায় এবছর বাজেট প্রায় দ্বিগুণ হয়েছে। কিন্তু নাগরিক সেবার মান নিম্নমুখী হযেছে। বাজেটও বেড়েছে মশার কামড়ও বেড়েছে ।বাজেটও বেড়েছে । এর সাথে পাল্লা দিয়ে দিনে দিনে বাসযোগ্যতাও হারিয়েছে। এর মানে হলো, জনগণের করের টাকায় কিছু দুর্নীতিবাজদের পকেট পুরেছে। আমরা দায়িত্ব পেলে, এদের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে এবং জনগণের টাকা জনগণের নিকট ফেরত দেয়া হবে।

তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠু হওয়ার ব্যাপারে জনমনে শঙ্কা বিরাজ করছে। ইভিএমের মতোই নির্বাচন কমিশন অসাড় ও নির্বাক যন্ত্রে পরিণত হয়েছে। নির্বাচন সুষ্ঠু করার ব্যাপারে তাঁরা যে কোন দায় অনুভব করছেন না। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচনে কারচুপির চেষ্টা করা হলে জনপ্রতিরোধ গড়ে তোলা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল একেএম আব্দুজ্জাহের আরেফী, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুল হক, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, ছাত্রনেতা নূরুল বশর আজিজী, মশিউর রহমান, মুনতাসির আহমাদ, আব্দুর রাজ্জাক, শিব্বির আহমাদ, মোবারক হোসাইন প্রমুখ।

No comments:

Post a Comment

Pages