ধামরাইয়ে বছরের প্রথম দিন নতুন বই পেয়ে খুশি শিক্ষার্থীরা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Wednesday, January 1, 2020

ধামরাইয়ে বছরের প্রথম দিন নতুন বই পেয়ে খুশি শিক্ষার্থীরা

ঢাকার ধামরাই উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ১ম থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীর মাঝে নতুন বই তোলে দেওয়া হয়েছে। বছরের প্রথম দিন নতুন বই পেয়ে খুশি শিক্ষার্থীরা আর বই বিতরণ উপলক্ষে বিদ্যালয় গুলোতে বছরের প্রথম দিন উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়। বই বিতরনের সময় অবিভাবকদের উপস্থিতি লক্ষ্য করা যায়।
বই বিতরনে ৬নং জেঠাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জনাব মোঃ আরিফ হোসেন। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিলুয়ারা জাহান,অবিভাবক প্রতিনিধি শামীম আল মাসুদ, আব্দুস সালাম,
প্রধান অতিথির বক্তব্যে মোঃ আরিফ হোসেন সকল শিক্ষার্থী,অবিভাক সহ উপস্থিত সকল কে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তোলে দেওয়া বাংলাদেশ সরকারের মাননীয় প্রধাণ মুন্ত্রী জন নেত্রী শেখ হাছিনার অঙ্গিকার। এরই ধারাবাহিকতায় আজকের এই বই উৎসব,বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি মনযোগ বৃদ্ধি পাবে। উপস্থিত অবিভাবকদের  বাচ্চাদের প্রতি যত্ন সহকারে বাড়িতে পড়ার টেবিলে  খেয়াল রাখার অনুরোধ জানান এবং শিক্ষকদেরকে প্রতি আহবান জানান বচ্চাদেরকে যেন তাদের নিজ সন্তান হিসাবে শিক্ষা দান করেন। তিনি আরও বলেন আজকের কচিকাচারাই আগামীর দেশ পরিচালক তাই তাদের সঠিক ভাবে গড়ে তোলতে হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন মোঃ হামিদুর রহমান আনছারী,মোঃ আব্দুল করিম,অমিত হাসান,সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা।
যানাগেছে প্রামিক সমাপনী পরিক্ষা ২০১৯ সালে ৬নং জেঠাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মোট পরিক্ষার্থী ছিল ৫১ জন তার মধ্যে জি পিএ ৫ পেয়েছে ১৬ জন, জি পিএ ৪ পেয়েছে ২৫ জন ৩.৫০+ পেয়েছে  ৮জন,সহ সকলেই উত্তির্ণ হয়েছে।

No comments:

Post a Comment

Pages