ঢাকা উত্তরে ইসলাম আন্দোলনের প্রার্থীর ৩১ দফা ইশতেহার ঘোষণা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, January 28, 2020

ঢাকা উত্তরে ইসলাম আন্দোলনের প্রার্থীর ৩১ দফা ইশতেহার ঘোষণা

দুর্নীতি ও দূষণমুক্ত ঢাকা গড়তে ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মনোনীত মেয়র প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

রোববার রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

এছাড়া ফুটপাত দখলমুক্ত ও পথচারীদের চলাচল উপযোগী করা, আধুনিক মানের পাবলিক টয়লেট গড়ে তোলা, মশক নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ, সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলা, মাদক নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ গ্রহণ, খাল, জলাধার সংরক্ষণ করে জলাবদ্ধতা নিরসণে কার্যকর উদ্যোগ গ্রহণ, নগরস্বাস্থ্য ব্যবস্থার আধুনিকায়ন, হকার ও ছিন্নমূল শিশুদের পুনবার্সন, নারীবান্ধব গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলা, নাগরিকদের নৈতিক উন্নয়ন, জাকার্ত বোর্ড গঠন এবং সামাজিক নিরাপত্তা বলয় তৈরি করা হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম বলেন, গত ৩০ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায়। সিটি নির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার মিডিয়ায় হুংকার দিলেও সুষ্ঠু নির্বাচন আয়োজনে তারা যে মোটেও আন্তরিক নয়, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্যে তা স্পষ্ট।

তিনি বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই, নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মর্যাদা ধুলোয় মিশে যাবে জনগণ তা হতে দিবে না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার ও নির্বাচন কমিশন যৌথভাবে ৩০ ডিসেম্বরের পুনরাবৃত্তি ঘটাতে চাচ্ছে।

তিনি আরও বলেন, এ ঢাকা আন্দোলন-সংগ্রামের সুতিকাগার। সুতরাং ঢাকা সিটি নির্বাচনে ৩০ ডিসেম্বরের পুনরাবৃত্তি হলে জনগণ তা রুখে দাঁড়াবে ইনশাআল্লাহ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-প্রচার সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন সাকী, ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসাইন, সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম প্রমুখ।

No comments:

Post a Comment

Pages