দুনিয়ার ভালোবাসা বাদ দিয়ে আল্লাহর ভালোবাসা অন্তরে সৃষ্টি করতে হবে - চরমোনাই পীর - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, January 19, 2020

দুনিয়ার ভালোবাসা বাদ দিয়ে আল্লাহর ভালোবাসা অন্তরে সৃষ্টি করতে হবে - চরমোনাই পীর

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, মুসলিম উম্মাহ আজ নানান সঙ্কটে নিপতিত। বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়নের সংবাদ আসছে প্রতিনিয়ত। মুসলমানদেরকে নিশ্চিহ্ন করে দেয়ার জন্য চলছে নানামুখী ষড়যন্ত্র আর চক্রান্ত। এই পরিস্থিতিতে মুসলিম উম্মাহর অস্তিত্ব রক্ষা, শক্তি বৃদ্ধি ও ষড়যন্ত্রকারীদের মোকাবেলায় টিকে থাকতে হলে ঐক্যের বিকল্প নেই।
তিনি বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে সব দুর্নীতি, দুঃশাসন ও কায়েমী স্বার্থবাদের মূলোৎপাটন করে ইসলামকে বিজয়ী করতে হলে মুসলিম নেতৃবৃন্দকে আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে।

আজ রোববার (১৯ জানুয়ারী) খুলনার গোয়ালখালী মাদ্রাসা মাঠে ঐতিহাসিক চরমোনাই মাহফিলের নমুনায় অনুষ্ঠিত তিনদিন ব্যাপী মাহফিলের সমাপনী অধিবেশনে চরমোনাই পীর এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মুসলমানদের অধঃপতনের একটি মৌলিক কারণ দুনিয়ার প্রতি অত্যাধিক ভালোবাসা। দুনিয়ার ভালোবাসায় মত্ত হয়ে হালালকে হালাল এবং হারামকে হারাম মনে করা হচ্ছে না। দুনিয়ার প্রতি অধিক আসক্তির কারণে যাবতীয় অন্যায়-অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। তাই দুনিয়ার ভালোবাসা বাদ দিয়ে আল্লাহর ভালোবাসা অন্তরে সৃষ্টি করতে হবে।

বাংলাদেশ মুজাহিদ কমিটি খুলনা জেলার ব্যবস্থাপনায় গত ১৬ জানুয়ারী বৃহস্পতিবার বাদ আছর চরমোনাই পীর সাহেবের উদ্বোধনী বয়ানের মধ্যে দিয়ে চরমোনাই নমুনায় তিনদিনব্যাপী মাহফিল ও হালকায়ে জিকির শুরু হয় তা আজ রবিবার বাদ ফজর আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়।

তিনদিনব্যাপী মাহফিলে বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তার মধ্য বৃহস্পতিবার বাদ জোহর  ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার ব্যবস্থাপনায় নবাগত সদস্য তারবিয়াত, দ্বিতীয় দিন শুক্রবার সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা নগর ও জেলার উদ্যোগে ছাত্র গণজমায়েত, বেলা ৩টায় ইসলামী শ্রমিক আন্দোলন নগর ও জেলার উদ্যোগে শ্রমিক সমাবেশ, তৃতীয় দিন শনিবার সকাল ৯ টায় গোয়ালখালী মাদ্রাসার সাবেক ছাত্রদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠান আবনায়ে রশীদিয়া, দুপুর ২টায় জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ মহানগর কমিটির উদ্যোগে রাষ্ট্র গঠনে ওলামায়েকেরামের ভুমিকা শীর্ষক সেমিনার এবং দুপুর ৩ টায় বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডের উদ্দোগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়াও এই তিনদিন সেকল ওলামায়ে কেরাম তাশরীফ আনেন তারা হলেন নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম,  সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, পীর সাহেব চরমোনাই রহ. এর খলীফা আল্লামা নুরুল হুদা ফয়েজী, মাওঃ আব্দুল আউয়াল, মাওঃ আব্দুল মজিদ, হাফেজ্জী হুজুরের জামাতা আল্লামা খালিদ সাইফুল্লাহ, বরগুনার পীর মুফতী মাহমুদুল হাসান ওলীউল্লাহ, খুলনার পীর মুফতী নুরুল আমীন, দারুল উলুম মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওঃ মুশতাক আহমেদ, মুফতী ওমায়ের হুসাইনি, মাওঃ আব্দুর রাজ্জাক, মুফতী আবু ইউসুফ সহ বিভিন্ন পর্যায়ের ওলামায়েকেরাম।

No comments:

Post a Comment

Pages