মাঠে পানি চট্টগ্রামে চেয়ারের বসেই বয়ান শুনেছে মানুষ,ব্যাপক সমাগম ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, January 4, 2020

মাঠে পানি চট্টগ্রামে চেয়ারের বসেই বয়ান শুনেছে মানুষ,ব্যাপক সমাগম ||amarkhobor24.com

বিশেষ সংবাদদাতা,আমার নিউজঃ   
চট্টগ্রামের ঐতিহাসিক রেলওয়ে পলোগ্রাউন্ড ময়দানে চরমোনাই নমুনায়  চলমান ৩ দিনব্যাপী বিশাল ওয়াজ মাহফিলের তৃতীয় দিন মাঠে ছিল পানি। গতকালের বৃষ্টিতে  জবুথবু মাঠের পরিবেশ। সকালে মুজাহিদ কমিটির লোকজনের অক্লান্ত পরিশ্রমেে কিছুটা উপযুক্ত করা হয়।  বাদ যোহর থেকে মাহফিলের কাজ শুর হয়ে ধারাবাহিক চলে। মাঠে পানি থাকায় কমিটি চেয়ারের ব্যাবস্থা করে।  অন্তত ২০-৩০ হাজার চেয়ার দেওয়া হয়।  লোক সমাগম এতই বেশি ছিল যে, কেউ পানিতে বসে দাড়িয়ে যে যেভাবে পেরেছে বয়ান শুনেছে। মাঠ ভরে আশপাশের বিল্ডিং ছাদ সহ সবখানেই মানুষের উপস্থিতি দেখা গেছে।  এমন বিধ্বস্ত পরিবেশেও মাহফিল চালিয়ে নেওয়া সম্ভব বিষয়টি সবার কাছে অবাক লেগেছে।  স্বেচ্ছায় সকাল থেকে স্বেচ্ছাসেবকরা বিরামবিহীন ভাবে মাঠের কাজ করেছেন।  উপস্থিত লোকজনের বক্তব্য চট্টগ্রামের এই মাহফিল স্বরণীয় হয়ে থাকবে তাদের মনে । মাহফিলের আয়োজন করে বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম বিভাগ।       
এর আগে গতকাল  শুক্রবার তীব্র বৃষ্টিতে  প্যান্ডেল ভেঙে পড়ছে। অবিরাম বৃষ্টি,  তবু্ও চট্টগ্রামে মাহফিলের মাঠ ছাড়েনি মানুষ। তুমুল বৃষ্টিতে ভিজে কেউ বসে কেউবা দাড়িয়ে ছিল হাজারো মানুষ ।  এমন বৈরী পরিবেশেও ওয়াজ শুনছে মানুষ এটা এক বিস্ময়কর ইতিহাস সৃষ্টি করেছে চট্টগ্রামে ।  

 আজ শনিবার তৃতীয় দিন বয়ান করেছেন নন্দিত ওয়ায়েজ মাওলানা হাফিজুর রহমান ছিদ্দিক ( কুয়াকাটা) ।  এছাড়াও নওমুসলিম ডাঃ সিরাজুল ইসলাম সিরাজী ও মাওলানা হেদায়েত উল্লাহ আজাদী  সহ আরও অনেক উলামায়ে কেরাম  বয়ান করেছেন ।  রবিবার ফজর বাদ বয়ান ও আখেরি  দোয়া পরিচালনায় মাহফিল  সমাপ্ত করার কথা রয়েছে।  দোয়া পরিচালনা করবেন আমীরুল মুজাহিদীন মুফতি সৈয়দ মোঃ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

No comments:

Post a Comment

Pages