হাতপাখার স্লোগানে প্রকম্পিত ঢাকা, সুষ্ঠু ভোট হলে তৃমুখী লড়াইয়ের আভাস ||amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, January 25, 2020

হাতপাখার স্লোগানে প্রকম্পিত ঢাকা, সুষ্ঠু ভোট হলে তৃমুখী লড়াইয়ের আভাস ||amarkhobor24.com

বিশেষ সংবাদদাতা, আমার নিউজঃঃ    
বড় দুই দলের সাথে সমান পাল্লা দিয়ে প্রচারনা চালাচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। হাতপাখা প্রতিক নিয়ে ভোর থেকে রাত বিরামহীন প্রচারনা চলছে। সুষ্ঠু নির্বাচন নিয়ে না না আশঙ্কা থাকলেও সিটি নির্বাচনে ভোটকে সিরিয়াস গুরুত্বপূর্ণ  হিসাবে নিয়েছে দলটি। গতবার ভোটে অনিয়মের অভিযোগে দুপুরে বয়কট করেও বিপুল ভোট পাওয়ায় এবার নিরপেক্ষ নির্বাচনে সুষ্ঠু ভোট হলে বিজয়ের সম্ভাবনাও দেখছে নেতাকর্মীরা। ।।। 

রাজনৈতিক মহলও সেই ধারণা উড়িয়ে দিচ্ছে না। ইসলামী রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জনগন বড় দুই দলকে এর আগে ক্ষমতায় দেখেছে। সেই হিসাবে ইসলাম পন্থীদের একক হাতপাখা মেয়র প্রার্থীদের উপর আস্থা রাখতেই পারে। নীরব ভোট বিপ্লব হলে তৃমুখী ভোটের লড়াই হতে পারে এবার।  
সুষ্ঠু ভোটের প্রত্যাশা নিয়েও তাকিয়ে আছে সবাই।  রাজনৈতিক নানান সমীকরণে এবার ঢাকায় নিরপেক্ষ ভোট হতে পারে বলেই ধারণা অনেকের।  
বিভিন্ন ইসলামী দলের নেতাকর্মীরা বলছেন, আমাদের সবার লক্ষই তো ইসলাম কায়েম, সেটা যার মাধ্যমেই হউক হবে।সেই মতে ইসলামের পক্ষে যে প্রার্থীরা আছেন তাদেরকেই নৈতিকতা থেকে  ভোট দিতেই হবে আমাদের। ইতোমধ্যে বিভিন্ন ইসলামী দল মৌন সমর্থন জানিয়েছে হাতপাখার পক্ষে।     
    
এদিকে গতকাল থেকে দলের আমীর ও নায়েবে আমীর সরাসরি প্রচারনায় অংশ নেওয়াতে প্রচারনায় গতি এসেছ দিগুণ।ভোটের সময় যতই ঘনিয়ে আসছে, প্রচারনাও বেগবান জোরদার হচ্ছে। ঢাকার বাহিরের নেতাকর্মীরা ফোন করে সিটি ভোটার এমন আত্মীয়স্বজনদের হাতপাখায় ভোট দেয়ার আহবান জানাচ্ছেন।                
    
শুক্রবার ও শনিবার   ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি  সৈয়দ মোঃ রেজাউল কীরম পীর সাহেব চরমোনাই এর নেতৃত্বে ঢাকা দক্ষিণে এবং  উওরে সিনিয়র নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতি সৈয়দ মোঃ ফয়জুল করীম শায়খে চরমোনাই এর নেতৃত্বে পথসভা হয়েছে।  শনিবার উওরে আলহাজ্ব আব্দুর রহমানকে নিয়ে  আমীর এবং দক্ষিণে হাফেজ মাওলানা অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদকে নিয়ে    নায়েবে আমীর গনসংযোগ ও বিভিন্ন স্থানে  পথসভায় অংশ নেন।    

পথসভায় বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করীম চরমোনাই, তিনি নগরবাসীর উদ্দেশ বলেন, নীতি ও চরিত্রের পরিবর্তন ছাড়া শান্তি আসতে পারে না।
দেশের মানুষ আর কোন প্রহসনের নির্বাচন সহ্য করবে না। সাংবিধানিক দায়িত্ব পালন করতে ব্যর্থ হলে নির্বাচন কমিশন ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সিটি নির্বাচনে দেশবাসীর সাথে কোন তামাশা ও প্রতারণা মেনে নেওয়া হবে না।

দলের সিনিয়র নায়েবে আমির মুফতি ফয়জুল করিম শায়খে চরমোনাই অভিযোগ করে বলেছেন, ডিজিটাল কারচুপি করার জন্যই ইভিএম ব্যবহার করা হচ্ছে। ব্যালটে কারচুপি হলে তার নিদর্শন থাকে। কিন্তু ইভিএমে কারচুপি হলেও কোন নিদর্শন থাকবে না। এজন্যই সকলের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন ইভিএম ব্যবহার করছে। 

তিনি বলেন, মেয়রপ্রার্থী মাওলানা মাসউদ একজন হাফেজে কুরআন। তিনি হাদিস পড়ান। বর্তমানে পিএইচডি করছেন এবং নগর উন্নয়ন নিয়েই তিনি গবেষণা করছেন। এমন একজন উচ্চ শিক্ষিত ও যোগ্য ব্যক্তিকে ভোট দেওয়ার জন্য মুফতি ফয়জুল করিম নগরবাসীর প্রতি আহ্বান জানান।

ঢাকা দক্ষিণেের  মেয়রপ্রার্থী মাওলানা মাসউদ বলেন, সিটি কর্পোরেশে প্রতি বছর একদিকে বাজেটের আকার বৃদ্ধি পাচ্ছে অন্যদিকে মশার কামড়ও বাড়ছে। দূষণের মাত্রাও বাড়ছে। তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, আমরা দায়িত্ব পেলে একশ দিনের মধ্যে দৃশ্যমান নাগরিক সুবিধা নিশ্চিত করবো ইনশা-আল্লাহ। 

ঢাকা দক্ষিণেের  মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান  বলেন, আমি বিজয়ী হলে নগর ভবন থেকে দুনীতির মুল  উৎপাটন করব ইনশাআল্লাহ।  বরাদ্দকৃত অর্থের এক পয়সাও চুরি হবে না, ফলে আগের চেয়েও বেশি উন্নয়ন হবে।   সিটির সকল সমস্যা গুলো নিরসনে নগর বিশেষজ্ঞদের নিয়ে  বিশেষ কমিটি করে মতামত নিয়ে জরুরী সমাধান করা হবে। জনগনের কাছে কাজের জবাবদিহিতা নিশ্চিত করব ইনশাআল্লাহ।                   

উভয় প্রার্থীর জনসংযোগ ও পথসভায় দলের বিভিন্ন সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীবৃন্দ অংশ নিয়েছেন।

No comments:

Post a Comment

Pages