গতবছরের ছবি দিয়ে কুয়াকাটা হুজুরকে জড়িয়ে মিথ্যাচার ||amarkhobor24 - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, January 30, 2020

গতবছরের ছবি দিয়ে কুয়াকাটা হুজুরকে জড়িয়ে মিথ্যাচার ||amarkhobor24

বিশেষ সংবাদদাতা, ঢাকা  
সম্প্রতি বাংলাদেশের নন্দিত ওয়ায়েজ মাওলানা হাফিজুর রহমান  ছিদ্দীক ( কুয়াকাটা) কে নিয়ে ধারাবাহিক সোশাল মিডিয়াতে ভুল তথ্য মিথ্যাচার ছড়িয়ে দিচ্ছে একটি গোষ্ঠী। হঠাৎ ভাইরাল হওয়া বক্তা মাওলানা মিজানুর রহমান আযহারী।  তাকে ভাইরাল করে আলোচিত করার পিছনে একটি রাজনৈতিক গোষ্ঠীর অবদান রয়েছে।         
এ বিষয়ে  ধর্ম প্রতিমন্ত্রী জনাব আলহাজ্ব শেখ মোঃ আব্দুল্লাহ একটি রাজনৈতিক দলের নাম উল্লেখ করে ওই দলের এজেন্ট ও প্রোডাক্ট বলে মন্তব্য করেন।  বিষয়টি নিয়ে পক্ষে বিপক্ষে তুমুল আলোচনার সৃষ্টি হয়।তবে মিযানুর রহমান আযহারী এক পোস্টে তিনি কোন দলের এজেন্ট প্রোডাক্ট নয় বলে দাবী করেন।      

এই ঘটনাকে নিয়ে কুয়াকাটা হুজুরের ওপর দোষ চাপিয়ে দিয়ে আযহারী অনুসারীদের কুয়াকাটা হুজুরের বিরুদ্ধে  ক্ষেপিয়ে তুলতে মওদুদী গোষ্ঠীর লোকজন পুরাতন এক ছবিকে ব্যাবহার করে।  অনুসন্ধানে দেখা গেছে  গত বছর ২২/১০/২০১৯ সালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আব্দুল্লাহর আমন্ত্রণে তার অফিসে আসেন কুয়াকাটা হুজুর ও তার সফরসঙ্গীরা ।  এবং বিশ্বজয়ী হাফেজ নাজমুল সাকিব সহ অনেকেই।  সেই সাক্ষাৎ এর পুরাতন ছবিকে এনে ফেইসবুকে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।      ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্যের জন্য কুয়াকাটা হুজুরকে দোষারোপ করে সাধারণ পাবলিককে ক্ষেপিয়ে তুলতে  মিথ্যা তথ্য ছড়িয়ে দেয় ।   বিভিন্ন ভাবে তারা কওমী ঘরনার বক্তা হাফিজুর রহমান ছিদ্দীককে বিতর্কিত করে তার জনপ্রিয়তা কমিয়া দেয়ার চেষ্টা চালাচ্ছে।   

অনুসন্ধান মতে, আযহারীর আম পাবলিকের জনপ্রিয়তাকে রাজনৈতিক দলে টানতে চাইছে মওদুদী মতাদর্শ পন্থীরা।  এজন্য অন্য সব ওলামা মশায়েখদের নিয়ে মিথ্যাচার করে আযহারী অনুসারীদের ক্ষেপিয়ে তুলার কৌশল নিয়েছে তারা।        

সুএ মতে, হঠাৎ জনপ্রিয় হওয়া আলোচিত বক্তা মিযানুর রহমান আযহারীকে মওদুদী মতাদর্শ বিশ্বাসী একটি রাজনৈতিক দলের অনুসারীরা নিজেদের বক্তা হিসাবে প্রচার চালাচ্ছেন। আজহারীর জনপ্রিয়তাকে নিজেদের দলের পক্ষে নিতে উঠেপড়ে লেগেছেন তারা।  ওই গোষ্ঠীর নিয়ন্ত্রিত বিভিন্ন পেইজে ও নানান প্লাটফর্মে প্রচারনা চালাচ্ছেন।  আযহারী সম্প্রতি ওয়াজে  ফতোয়া ও ইসলামী স্পর্শকাতর বিষয়গুলো নিয়ে কিছু  বক্তব্য রাখেন। এতে আলেম সমাজের নজরে  আসলে ইসলামের সাথে সাংঘর্ষিক দাবি করে কওমী আলেমদের অনেকেই পাল্টা বক্তব্য রাখে এবং তাকে সংশোধনের আহবান জানান। এসব বিষয় নিয়ে কওমী আলেমদের বিপক্ষে অবস্থান নেন মওদুদী মতাদর্শ বিশ্বাসী একটি রাজনৈতিক দলের অনুসারীরা।  তারা সংঘবদ্ধভাবে কওমী আলেমদের নামে সামাজিক মাধ্যমে মিথ্যা মানহানিকর পোস্ট, ছবি বিকৃত করে অপপ্রচার করে সাধারণ জনগনকে বিভ্রান্ত করতে উঠেপড়ে লাগে।  তাদের নিয়ন্ত্রিত বিভিন্ন পেইজ থেকে নামে বেনামে কওমী সংশ্লিষ্ট আলেমদের বিভিন্ন ভাবে হেয় করতে শুরু করে।  এর অংশ হিসাবে চরমোনাই পীর ও   মরহুম  শায়খুল হাদীস  আল্লামা আজিজুল হক সাহেবের ছেলে মাওলানা মামুনুল হক, নন্দিত ওয়ায়েজ মাওলানা হাফিজুর রহমান ছিদ্দীক   কুয়াকাটাকে নিয়ে মিথ্যা তথ্য, গালাগালি শুরু করেছে তারা।  আযহারীর ভক্ত সেজে সাধারণ পাবলিকের সাথে মিশে কৌশলে ওই মওদুদী মতাদর্শ বিশ্বাসী রাজনৈতিক দলের লোকজন এসব কাজ করছে।  সাধারণ মানুষকে সামনে রেখে ঝগড়াঝাঁটি লাগিয়ে দিয়ে তারা আড়ালে থেকে যাচ্ছে।

No comments:

Post a Comment

Pages