আল্লামা আশরাফ আলী রহ. এর জানাযায় অংশ নিলেন আল্লামা আহমদ শফী - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, December 31, 2019

আল্লামা আশরাফ আলী রহ. এর জানাযায় অংশ নিলেন আল্লামা আহমদ শফী

শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী রহ. এর জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার দুুপুরে গ্রামের বাড়ি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার অলিরবাজার মাদরাসা ময়দানে জানাযা অনুষ্ঠিত হয়।
এর আগে সোমবার সকালে মালিবাগ থেকে জানাযা ও দাফনের উদ্দেশ্যে লাশ নেওয়া হয় কুমিল্লায়। মুরুব্বিদের পরামর্শ ও পারিবারিক সিদ্ধান্তে আল্লামা আশরাফ আলীকে গ্রামের বাড়িতে দাফনের ব্যবস্থা করা হয় বলে জানা গেছে।

এদিকে বর্ষিয়ান এ আলেমের জানাযায় অংশ নিতে কুমিল্লায় আসেন আমীরে হেফাজত, মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সভাপতি এবং আলহাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া’র চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী। চট্টগ্রাম থেকে হে‌লিকপ্টারযোগে দুপুর আড়াইটায় কুমিল্লায় পৌঁছেন তিনি।

এর আগে দেশের বর্ষিয়ান আলেম জামিয়া শারঈয়্যাহ মালিবাগের প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী সোমবার দিবাগত রাতে (আজ মঙ্গলবার মধ্যরাত) রাজধানীর আসগর আলী হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বার্থক্যজনিত বিভিন্ন রোগের কারণে বেশ কিছুদিন ধরে দেশের শীর্ষ এ আলেম গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন। হৃদরোগে আক্রান্ত হলে তাকে রোববার হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সোমবার থেকেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

বর্ষিয়ান এ আলেম বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সিনিয়র সহ-সভাপতি এবং আলহাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া’র কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দেশের শীর্ষ এ আলেম কুমিল্লায় জন্মগ্রহণ করেন।

No comments:

Post a Comment

Pages