শীতার্তদের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব: ইসলামী আন্দোলন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, December 22, 2019

শীতার্তদের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব: ইসলামী আন্দোলন

দেশের সব জেলাসহ রাজধানীতেও চলছে হাড় কাঁপানো শীত। 
এই শীতে ধনা বিত্তবানদের গরীব দুখীদের পাশে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর) ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ।
এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দেশের নিম্ন আয় ও ফুটপাতের মানুষসহ উত্তরাঞ্চলের অধিকাংশ মানুষ শীতে দিশেহারা। বিশেষ করে গরীব ও অসহায় মানুষ শীতে অনেক দূর্ভোগ পোহাচ্ছেন। মানুষ আশরাফুল মাখলুকাত বা সৃষ্টির সেরা। বনী আদম আশরাফুল মাখলুকাত আজ প্রচণ্ড শীতের মধ্যেও খোলা আকাশের নিচে বসবাস করছে। 
এমতাবস্থায় শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকল বিত্তবানের নৈতিক ও মানবিক দায়িত্ব।
ইসলামী আন্দোলন শীতার্তদের পাশে থাকবে জানিয়ে নেতৃদ্বয় আরও বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ অতীতেও অসহায় মানুষের পাশে সাধ্যানুযায়ী দাঁড়ানোর চেষ্টা করেছে, ভবিষ্যতেও থাকবে, ইনশাআল্লাহ। অথচ ইসলামের প্রথম যুগে অর্থাৎ হযরত ওমর রা. বলেছিলেন “আমি রাষ্ট্রীয় দায়িত্বে থাকা অবস্থায় যদি একটি বনের কুকুরও না খেয়ে মারা যায় তাহলে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।”

এমন কথার প্রেক্ষিতে আমরা কি মনে করতে পারি যে, ইসলামের দায়িত্বশীলগণ দেশের জন্য, দেশের মানুষ তো বটেই পশু-পাখির সেবায়ও তারা সর্বদা ব্যস্ত থাকতেন।

এখনও যদি ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকতো তাহলে আশরাফুল মাখলুকাত এভাবে খোলা আকাশের নিচে প্রচণ্ড ঠান্ডা, বৃষ্টি, ঝড়-তুফানে এভাবে থাকতো না। মানবতার সার্বিক মুক্তির জন্য ইসলামের বিকল্প নেই উল্লেখ করে ইসলামের সুশীতল ছায়াতলে সকলকে ফিরে আসার আহ্বান জানান তারা।

No comments:

Post a Comment

Pages