উত্তরে ফজলে বারি মাসউদ দক্ষিণে আব্দুর রহমান ইসলামী আন্দোলনের প্রার্থী - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, December 29, 2019

উত্তরে ফজলে বারি মাসউদ দক্ষিণে আব্দুর রহমান ইসলামী আন্দোলনের প্রার্থী

জাতীয় নির্বাচনে যেমন ভোট যুদ্ধের আগে মনোনয়ন বাণিজ্য হয়েছিল ঠিক তেমনি স্থানীয়  নির্বাচনেও হচ্ছে।আওয়ামী লীগ বিএনপি,জাতীয় পার্টি দলীয় প্রার্থীদের সাথে মনোনয়ন বাণিজ্য করেছিল।কাকে প্রার্থী করা হবে তা জানা স্বর্থেও একটি আসন থেকে  ৪/৫/৭ জন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছিল।প্রত্যেকজন থেকে ৩০ হাজার করে নিয়েছিল আওয়ামী লীগ বিএনপি 
জাতীয় পার্টি সম্ভবত ২০ হাজার করে নিয়েছিল।শুধু তাই না ইসলামী ঐক্যজোটের মত অস্থিত্বহীন দলও মনোনয়ন প্রত্যাশিদের কাছ থেকে ১ হাজার টাকা করে নিয়েছিল।এটা নিজ দলীয় নেতা কর্মীদের সাথে চরম পর্যায়ের ধোকা ও প্রতারণা।গণতান্ত্রিকভাবে যদি সেটা বিবেচনা করা হয় তা হবে দলীয় নেতা কর্মীদের সাথে দুর্নীতি।৩০০ আসনে প্রার্থী দিয়েও মনোনয়ন ফরম সংগ্রহের সময় কোন টাকা নেয়নি ইসলামী আন্দোলন বাংলাদেশ।আর্থিকভাবে প্রার্থীদের সামর্থ অনুযায়ী সহযোগিতা করেছিল।

যারা  ভোটের আগে মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে নিজ দলের নেতাদের সাথে ধোকাবাজি, প্রতারণা ও দুর্নীতি করে তারা জাতির সাথে কিভাবে ইনসাফ করবে?? নিজ দল থেকে চড়া দামে যদি মনোনয়ন ফরম কিনতে হয় তাহলে তো নির্বাচনে জয়ী হওয়ার আগে দুর্নীতির প্রথম পাঠ নিজ দল থেকে পাচ্ছে।আর সেইসব প্রার্থী নির্বাচিত হয়ে দুর্নীতিমুক্ত থাকবেন তার গ্যারান্টি কিভাবে দিবেন??যারা নিজের দলের লোকদের ঠকায়,ধোকা দেয় তারা জাতির চিন্তা কিভাবে করবে? মনোয়ন বাণিজ্য করলে কোটি কোটি টাকা উপার্জন করতে পারত ইসলামী আন্দোলন বাংলাদেশ।কিন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ নিজ দলের নেতাদের সাথে তো নয় জাতির সাথেও ধোকাবাজি করবেনা।যদি জাতির সাথে ধোকাবাজি করত তাহলে ২০১৪ সালে প্রধান বিরোধী দল হয়ে সংসদে যেত পারত।আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ণিণ সিটি করর্পোরেশন  নির্বাচন হবে।বিএনপি আওয়ামী লীগ মনোনয়ন বাণিজ্য করছে আর ইসলামী আন্দোলন বাংলাদেশ কোন ধরণের বাণিজ্য ছাড়াই মেয়র ও কাউন্সিলর প্রার্থী চুড়ান্ত করেছে।ইসলামী আন্দোলন দুর্নীতিমুক্ত। আর বিএনপি আওয়ামী লীগ দুর্নীতিগ্রস্থ। গণতান্ত্রিক নিয়মে মনোনয়ন বাণিজ্য দুর্নীতির সামিল। তা স্বর্থেও নির্বাচন কমিশন নিরব।মনোনয়ন বাণিজ্য দলীয় নেতা কর্মীদের সাথে চরম প্রতারণা।

লেখকঃ নুর আহমদ সিদ্দিকী

No comments:

Post a Comment

Pages