নাগরপুরে আন্তঃ স্কুল উপজেলা মডেল টেস্ট (এস. এস. সি) ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, December 29, 2019

নাগরপুরে আন্তঃ স্কুল উপজেলা মডেল টেস্ট (এস. এস. সি) ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত

মোঃ আব্দুর রাজ্জাক রাজা,
নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে ২৮ ডিসেম্বর ২০১৯ শনিবার সকালে এস. এস. সি পরীক্ষার আদলে এক মডেল টেস্ট অনুষ্ঠিত হয়েছে। পরদিন ২৯ ডিসেম্বর রবিবার সকালে এর ফলাফল প্রকাশ ও মেধাবীদের উৎসাহিত করতে পুরুষ্কার প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
টিসিবি এর উপ-পরিচালক মো. হুমায়ূন কবির রোমিও এর  পরিকল্পনা ও পৃষ্ঠপোষকতায় নয়ানখান মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের সার্বিক সহযোগীতায় ও ঘুনিপাড়া আব্দুর রশীদ স্কুল এন্ড কলেজের প্রভাষক মোহাম্মদ জুয়েল এর সমন্বয়ে উপজেলার নয়ানখান মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে এ মডেল টেস্ট ও পুরুষ্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।
এ মডেল টেস্টে উপজেলার ১৫টি উচ্চবিদ্যালয়ের ৫ শত এস. এস. সি পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বোর্ড পরীক্ষার আদলেই এ মডেল টেস্ট পরীক্ষা গণিত বিষয়ের উপর নেয়া হয়। পরীক্ষার্থীদের খাতা মূল্যায়ণের মাধ্যমে মোট ৪০ জন শিক্ষার্থীকে অনুপ্রেরনা যোগাতে মেধার ভিত্তিতে পুরস্কৃত করা হয়।
পুরুষ্কার প্রদান ও আলোচনা সভায় অমলেন্দু রায় সোম এর সভাপতিত্বে ও মোহাম্মদ জুয়েল এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন যদুনাথ সরকারি মডেল স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক নুর হোসেন মিয়া, নয়ানখান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শম্ভুনাথ সাহা, ঘুনিপাড়া আব্দুর রশিদ স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আওয়াল, জরিপন নেছা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষীকা পারভীন আক্তার, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষীকা , অভিভাবক, সাংবাদিক সহ বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ। 
প্রধান শিক্ষক অমলেন্দু রায় সোম বলেন, এমন উদ্যোগে সত্যিই প্রসংসার দাবীদার। প্রতিবছর এমন উদ্যোগ গ্রহণ করলে শিক্ষার্থীরা মূল পরীক্ষায় আরো ভাল ফলাফল করতে পারবে।
এ বিষয়ে আয়োজক মো. হুমায়ূন কবির বলেন, চাকুরীর পাশা-পাশি আমি সর্বদাই চেষ্টা করে যাচ্ছি যাতে আমার এলাকার শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক পরীক্ষা সহ তাদের ভবিষৎত কর্ম জীবনে ভাল করতে পারে। সকলের সহযোগীতা পেলে আমার এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

No comments:

Post a Comment

Pages