পীর সাহেব চরমোনাই'এর বয়ানের মাধ্যমে উদ্বোধন হলো কুড়িগ্রামের ৩ দিনব্যাপী ইজতেমা - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, December 19, 2019

পীর সাহেব চরমোনাই'এর বয়ানের মাধ্যমে উদ্বোধন হলো কুড়িগ্রামের ৩ দিনব্যাপী ইজতেমা

চরমোনাই মাহফিলের নমুনায় কুড়িগ্রামের ঐতিহ্যবাহী ৩ দিনব্যাপী ইজতেমা শুরু হয়েছে আজ। ইজতেমায় অংশ নিয়েছেন পীর সাহেব চরমোনাইয়ের খোলাফা ও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম।
লাখ লাখ মুসল্লির অংশগ্রহণে শুরু হওয়া ইজতেমায় উদ্বোধনী বয়ান করেন আলহাজ্ব হজরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই।

কুড়িগ্রামের এই ইজতেমায় উত্তরবঙ্গের পাশাপাশি দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিদের আগমন ঘটেছে।

ইজতেমায় পীর সাহেব চরমোনাই, তার খলিফা ও দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম মূল্যবান আলোচনা পেশ করবেন।

কুড়িগ্রামের ইজতেমায় এ বছর পানির ব্যবস্থা উন্নত হয়েছে ও টয়লেটের সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতিবারের মতো অস্থায়ী হাসতাপাল স্থাপন করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও নিজস্ব নিরাপত্তা বাহিনী মুসল্লিদের নিরাপত্তা দিচ্ছে।

উদ্বোধনী বয়ানে দেশ ও জাতির শান্তি কামনা করে পীর সাহেব চরমোনাই বলেন, শুধু মাহফিলে আসলেই হবে না, সার্বক্ষণিক জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করতে হবে। কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে গিয়ে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করলে আল্লাহর সান্নিধ্য লাভ সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।

আগামী রবিবার (২২ ডিসেম্বর) সকাল ৮ টায় পীর সাহেব চরমোনাইয়ের আখেরী বয়ানের পর আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের ইজতেমার আনুষ্ঠানিক সমাপ্তি ঘটবে।

No comments:

Post a Comment

Pages