রামগঞ্জে সভাপতির পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেওয়ায় অধ্যক্ষ বরখাস্ত, প্রতিবাদে পরীক্ষা বর্জন ও বিক্ষোভ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, December 2, 2019

রামগঞ্জে সভাপতির পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেওয়ায় অধ্যক্ষ বরখাস্ত, প্রতিবাদে পরীক্ষা বর্জন ও বিক্ষোভ

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ানের হযরত শাহ মিরান (র) এর আলীম মাদ্রাসার ব্যবস্থপনা কমিটির সভাপতির পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেওয়ায় ১লা ডিসেম্বর বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এটি এম আব্দুল্লাহ ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করেছে ব্যবস্থপনা কমিটি। খবরটি ছড়িয়ে পড়লে আজ সোমবার  ২ ডিসেম্বর সোমবার সকালে পূর্বের নির্ধারিত বার্ষিক পরীক্ষা বর্জন করে অধ্যক্ষকে পুনঃবহাল ও কমিটির সভাপতিকে বহিষ্কারের দাবিতে মাদ্রাসা প্রঙ্গনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। টানা ৩ঘন্টা বিক্ষোভ শেষে দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হুমায়ুন রশীদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে বিষয়টির সমাধান করবেন বলে বিক্ষোভরত শিক্ষার্থীদের শান্ত করেন। এবং মঙ্গলবার থেকে শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত পরীক্ষায় অংশগ্রহন নিশ্চিত করেন। 



প্রতিষ্ঠানটির অফিস সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা মোতাবেক সহকারি অধ্যাপক পদে পদন্নতী পাওয়া তালিকায় থাকা প্রথম শিক্ষক আব্দুল গাফ্ফারকে নিয়োগ দিলে সভাপতি আপত্তি জানিয়ে ৩য় শিক্ষক এছহাকে নিয়োগ দিতে অধ্যক্ষকে ছাপ প্রয়োগ করে। এ নিয়ে দীর্ঘদিন ধরে মাদ্রাসাটির অধ্যক্ষ ও সভাপতির মধ্যে দ্বন্ধ চলছে। রবিবার মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির এক সভায় অর্থিক অনিয়ম সহ নানা অনিয়মের অভিযোগ এনে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করে ৭দিনের মধ্যে অভিযোগের আলোকে কারন দর্শাতে বলেন। সে সাথে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে ঐ মাদ্রাসার আরেক শিক্ষক নাজমুল আলমকে দায়িত্ব দেয় কমিটি। এ সংবাদ ছাত্র-ছাত্রীদের মধ্যে ছড়িয়ে পড়লে ছাত্র-ছাত্রীর এ বিক্ষোভ কর্মসূচী পালন করে। 

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এটি এম আব্দুল্লাহ বলেন, সভাপতির নিজের লোককে পদোন্নতী না দেওয়ায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাকে বহিস্কার করে ব্যবস্থাপনা কমিটি। তবে তিনি অসুস্থতার কারনে ঢাকায় রয়েছেন।

ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুজ্জামান খান বলেন, মাদ্রাসার অর্থ আত্মস্বাৎ সহ অধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। তাই তাকে সাময়িক বরখাস্ত করে ৭দিনের মধ্যে কারন দর্শাতে বলা হয়েছে। 

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হুমায়ূন রশীদ বলেন, অধ্যক্ষ ঢাকা থেকে আসলে সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে বিষয়টি সমাধান করা হবে। মঙ্গলবার থেকে পূর্ব নির্ধারিত পরীক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করবে।

No comments:

Post a Comment

Pages