থার্টিফাস্ট নাইট উদযাপন নয়, শপথ নিন ফ্যাসিবাদকে রূখে দিতে |amarkhobor24.com - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, December 31, 2019

থার্টিফাস্ট নাইট উদযাপন নয়, শপথ নিন ফ্যাসিবাদকে রূখে দিতে |amarkhobor24.com

নতুন বছর আসলে তাতে খুশিতে লাফিয়ে উঠা বোকামী।একটা বছর শেষ আরেকটা নতুন বছরের আগমন মানে হল আমরা আরো একধাপ মৃত্যুর দিকে এগিয়ে গেলাম।আনন্দিত হওয়ার কোন সুযোগ নেই।
আমরা ৬০ বছর হায়াত পাই তাহলে একটি বছর চলে যাওয়া মানে তো নির্দিষ্ট হায়াত থেকে চলে যাচ্ছে।এভাবে সেকেন্ড,মিনিট, ঘন্টা  দিন ,মাস, বছর আর ক্রমান্বয়ে ফুরিয়ে যায় মানুষের হায়াত।একটা বছর শেষে আরেকটা বছরের আগমনে খুশি না হয়ে উচিত ছিল অতীতের কর্মকান্ডের জন্যে মহান আল্লাহর কাছে ক্ষমা চাওয়ার।কিন্তু আমরা তা না করে আনন্দে আন্দোলিত হই।যৌন উল্লাসে মেতে উঠি নিলর্জ্জের ন্যায়।এটা আমাদের রাষ্ট্রযন্ত্র শিখিয়েছে।

ফ্যাসিবাদী সরকার গুলো তাদের অতীতের ব্যর্থতাকে আড়াল করতে নতুন বছর আসলে তাতে জনগন কে আনন্দে মাতিয়ে রাখে ।এই কৌশল যুগ যুগ ধরে ফ্যাসিবাদী সরকারগুলো প্রয়োগ করে আসছে।বাংলাদেশে তার ব্যতিক্রম নয়।যুব সমাজ আর ছাত্র সমাজকে বিভিন্ন দিবসের  ফ্রেমে আটকে রেখে তাদের ফ্রাসিবাদী শাসন ব্যবস্থার শিখড় কে মজবুত করে নেয়।  

বাংলাদেশে আজ চলছে ফ্যাসিবাদ শাসন।যুব সমাজকে মাদাকাসক্ত করে রেখেছে একটি কুচক্রীমহল। বন্ধু দেশ ভারত থেকে এদেশে কৌশলে প্রবেশ করিয়ে দিচ্ছে ইয়াবা,ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য। সুকৌশলে তারা যুব সমাজের চরিত্রকে ধ্বংস করে দিচ্ছে।যুব সমাজকে যদি মাদাকাসক্ত করে রাখা যায় তাহলে তারা ন্যায় অন্যায় নিয়ে মাথা ঘামাবে না।আর যুব সমাজ যদি অধিকার সচেতন না হয় তাহলে ফ্যাসিবাদী সরকারের শক্তি বেড়ে যায়।ভারত চায় তাদের অনুগত শাসক বাংলাদেশে আজীবন থাকুক যাতে তারা লুটেপুটে খেতে পারে।বাংলাদেশ এক আজব রাষ্ট্র না আছে বাক স্বাধীনতা, না ভোটের অধিকার।

আজ ছাত্র সমাজ আর যুব সমাজ তাদের অধিকার সচেতন নয়।দিবসের ফ্রেমে তারা আটকে আছে।বাংলা নববর্ষ আর থার্টিফাস্ট নাইট উদযাপনে ব্যস্ত।থার্টিফাস্ট নাইট আর বাংলা নববর্ষে যৌন উল্লাসে মেতে উঠে।এই   তরুণ প্রজন্ম আজ মেতে আছে ভিনদেশী সংস্কৃতির চর্চায়।নিজেদের নীতি নৈতিকতা আর আদর্শকে জলাজঞ্জলি দিয়ে নাস্তিকতাবাদ কে আখড়ে ধরছে।নিজেদের ধর্মকর্ম বাদ দিয়ে ভিন্ন সংস্কৃতিতে মেতে আছে।উদারতার নামে নাস্তিকতা আর ধর্মহীনতাকে বেছে নিচ্ছে।

আজকের যুব সমাজ আর ছাত্র সমাজ তাদের অধিকার নিয়ে সচেতন হলে নাস্তিকতাবাদ,ফ্যাসিবাদ ধূমড়ে মুছড়ে যাবে।নতুন করে রচিত হবে বাংলাদেশের ইতিহাস।আসুন থার্টিফাস্ট নাইট উদযাপন না করে নতুন বছর কে গ্রহণ করি ধর্মীয় আবরণে।বিধাতার কাছে শুকরিয়া আদায় করি  হায়াতের জন্যে।আসুন শপথগ্রহণ করি নতুন প্রত্যাশায়,নতুন আঙ্গিকে,নতুনভাবে বাংলাদেশকে গঠন করতে এবং রূখে দিতে ফ্যাসিবাদকে ।

লেখকঃ নুর আহমদ সিদ্দিকী

No comments:

Post a Comment

Pages