পারভেজ মোশাররফের লাশ ৩ দিন ফাঁসিতে ঝুলিয়ে রাখার নির্দেশ । amar khobor - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Monday, December 23, 2019

পারভেজ মোশাররফের লাশ ৩ দিন ফাঁসিতে ঝুলিয়ে রাখার নির্দেশ । amar khobor

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফের বিরুদ্ধে দেশদ্রোহিতা মামলার ১৬৭ পৃষ্ঠার বিস্তারিত রায় প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার। সেখানে বলা হয়েছে ফাঁসির আগে মোশাররফ মারা গেলে তার লাশ যেন তিন দিন ধরে ইসলামাবাদের ডি চকে ঝুলিয়ে রাখা হয়।
রায়ে বলা হয়েছে, ‘আমরা আইন বলবৎকারী সংস্থাগুলোকে নির্দেশ দিচ্ছি তারা যেন পলাতক অপরাধীকে পাকড়াও করবার সব ধরনের চেষ্টা করে এবং আইনানুযায়ী শাস্তি দেয়ার চেষ্টা করে এবং তাকে যদি মৃত অবস্থায় পাওয়া যায়, তাহলে তার লাশ পাকিস্তানের ইসলামাবাদের ডি চকে টেনে এনে যেন তিন দিন ধরে ঝুলিয়ে রাখা হয়। 
পেশওয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি ওয়াকার আহমেদ শেঠ, সিন্ধ হাইকোর্টের বিচারপতি নাজির আকবর এবং লাহোর হাইকোর্টের বিচারপতি শহিদ করিমকে নিয়ে গঠিত এক বেঞ্চ এই রায় দিয়েছে।
বিচারপতি আকবর এ ভিন্ন মত দিলেও বিচারপতি শেঠ এবং করিম মোশাররফের অপরাধের ব্যাপারে একমত হয়েছেন।
এদিকে, মোশাররফ নিজে তার বিরুদ্ধে মৃত্যুদণ্ডকে ব্যক্তিগত আক্রোশজনিত বলে বর্ণনা করেছেন। ৭৬ বছর বয়সী মুশাররফ এখন দুবাইতে চিকিৎসাধীন।
বৃহস্পতিবার প্রকাশিত এক ভিডিওতে মোশাররফ বলেছেন, তার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং ‘এ এক অভূতপূর্ব মামলা যেখানে অভিযুক্ত বা তার আইনজীবী, কাউকেই আত্মপক্ষ সমর্থন করতে দেয়া হয়নি। ’

No comments:

Post a Comment

Pages