বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিলে পুলিশের বাধা,ইসলামী আন্দোলনের ক্ষোভ প্রকাশ - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, November 19, 2019

বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিলে পুলিশের বাধা,ইসলামী আন্দোলনের ক্ষোভ প্রকাশ

অবৈধ সরকার যতদিন ক্ষমতায় থাকবে জনদুর্ভোগ লাঘব হবে না
অবিলম্বে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচন দিন -মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ

পেঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল করেছে। জমায়েতের স্থান জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে কথা থাকলেও পুলিশ বায়তুল মোকাররম উত্তর গেটে অনুমতি দেয়নি। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে গণমিছিল নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে রওয়ানা হলে পুলিশ মিছিলের গতি রোধ করে। এ সময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 
গণমিছিল পূর্ব জমায়েতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বর্তমান সরকারের শুরুটা হয়েছিল অবৈধ উপায়ে। অবৈধভাবে ক্ষমতা গ্রহণের কারণে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সরকার দলীয় প্রায় সকলেই দুর্নীতিতে আকন্ঠ নিমজ্জিত। ফলে সরকারের নীতি বাক্যে কাজ হচ্ছে না। তিনি বলেন, বর্তমানে পেঁয়াজসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হলেও খুন, ধর্ষণ, নারী অপহরণ, ঘুষ, দুর্নীতি, মাদক এগুলো খুবই সস্তা। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ব্যর্থতার দায় নিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচন দিতে হবে।মহাসচিব বলেন, সরকার নিজেদের ব্যর্থতা এড়াতে পেঁয়াজ খাওয়া বন্ধ করে দেয়ার পরাশর্ম দিয়ে দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য দিয়েছে। এধরণের কান্ড জ্ঞানহীন মন্ত্রীদের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। 
দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জমায়েতে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ হুমায়ুন কবির, ফজলুল হক মৃধা, এইচএম সাইফুল ইসলাম, ছাত্রনেতা আব্দুজজাহের আরেফী, যুবনেতা ইলিয়াস হাসান ও মুফতী মানসুর আহমদ সাকী, মাওলানা কামাল হোসেন, এড. মোহাম্মদ হানিফ, নকীব বিন হুসাইন প্রমুখ।
শেখ ফজলে বারী মাসউদ বলেন, সরকার সিন্ডিকেট ভাঙ্গতে ব্যর্থ হওয়ায় গুদামে পেঁয়াজ পঁচে যাচ্ছে। এই সিন্ডিকেটগুলো কারা নিয়ন্ত্রণ করে জনগণকে চরম ভোগান্তিতে ফেলেছে তা খুঁজে বের করতে হবে। তিনি বলেন, সরকার জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে পারেনি। সরকারের মন্ত্রী-এমপিদের লাগামহীন বক্তব্য এবং দুর্নীতির কারণেই দেশে সীমাহীন ভোগান্তি সৃষ্টি হয়েছে।
সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকার ৩০ ডিসেম্বর একটি জালিয়াতি এবং অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার কারণে সরকারও অবৈধ। এই অবৈধ সরকার যতদিন থাকবে ততদিন জনগণের দুর্ভোগ লাঘব হবে না। প্রায় দুইমাস যাবৎ পেঁয়াজের  বাজারে আগুন। বাণিজ্য মন্ত্রণালয় কোন প্রকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। প্রতিশ্রুতির নামে মিথ্যা আশ্বাস দিয়ে জনগণকে ধোকা দিচ্ছে। তিনি বলেন, বাণিজ্য মন্ত্রীর অদূরদর্শিতা, ব্যর্থতা ও অযোগ্যতার কারণে বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্যে ওলামায়ে কেরামকে  হেয়প্রতিপন্ন করায় তাঁর বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তার পদত্যাগ দাবি করেন।

No comments:

Post a Comment

Pages