বর্তমান সরকার দেশকে নৈরাজ্যের ঠেলে দিচ্ছে: ভিপি নুর - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Saturday, November 9, 2019

বর্তমান সরকার দেশকে নৈরাজ্যের ঠেলে দিচ্ছে: ভিপি নুর

ওবায়দুর রহমান সোহান, ঢাবি প্রতিনিধি: বর্তমান সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভিন্ন মতের মানুষের উপর অত্যাচার করছে এবং দেশকে একটি গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন ডাকসু ভিপি নুরুল হক নুর ।

শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে নোয়াখালী জেলা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের নির্যাতনের প্রতিবাদে সমাবেশে তিনি এ মন্তব্য করনে।

বক্তব্যের শুরুতে নোয়াখালী জেলা ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর ছাত্রলীগ এবং পুলিশি নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারকার যে দমন-নিপীড়ন চলাচ্ছে তা থেকে কেউ রেহাই পাচ্ছে না।সাংবাদিক, ছাত্র, কবি, লেখক ও গবেষক সবাই তাদের অত্যাচারের শিকার।

নুরু ছত্রলীগের কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন, একদিকে ছাত্রলীগ মানুষের ওপর হামলা করছে, অন্যদিকে বর্তমান সরকার নানাভাবে আইন করে মানুষকে হয়রানি করছে।বর্তমানে সারাদেশে যেখানেই কোনো অন্যায়ের প্রতিবাদ হচ্ছে সেখানেই সরকারের পুলিশলীগ ও ছাত্রলীগ হামলা চালায়।

নুর আরো বলেন, সরকার ক্ষমতায় থাকার জন্য পাগল হয়ে গিয়েছে।তাই দেশের মানুষের ওপর দমন-পীড়ন চালাচ্ছে।ক্ষমতা হারানোর ভয়ে ভিন্ন মতের মানুষের উপর অত্যাচার করছে এবং দেশকে একটি গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন।

তিনি সরকারকে হুঁশিয়ার করে বলেন, মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। যে জাতি ১৯৭১সালে দেশকে রক্ষা করার জন্য রক্ত দিয়েছে সে জাতি প্রয়োজনে হলে হাতে অস্ত্র তুলে নিয়ে আপনাদেরকে দেশছাড়া করে দেশের গণতন্ত্র রক্ষা করবে।

প্রতিবাদ মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু’র স সমাজসেবা বিষয়ক সম্পাদক আক্তার হোসেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদসহ আরো অনেকই উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Pages