খুলনায় পরিবহণ ধর্মঘট প্রত্যাহারঃ কাল থেকে চলবে গাড়ি - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Tuesday, November 19, 2019

খুলনায় পরিবহণ ধর্মঘট প্রত্যাহারঃ কাল থেকে চলবে গাড়ি


শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনার অভ্যন্তরীণ রুটে বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে বাস চলাচল শুরু হবে। নতুন সড়ক আইন সংশোধন না করার প্রতিবাদে খুলনায় দ্বিতীয় দিনের মতো চলছিল চালকদের কর্মবিরতি।
চলমান পরিবহন ধর্মঘটের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন খুলনা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেন। বৈঠকে আরও উপস্থিত ছিলেন খুলনার পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুপ আলী।
খুলনা সার্কিট হাউসে ডিসি হেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে দুই পক্ষের আলোচনা শেষে মধ্যস্থতার পরিপ্রেক্ষিতে পরিবহন মালিক-শ্রমিক নেতারা চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেন।

বৈঠক শেষে খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, নতুন সড়ক আইনের কিছু ধারায় মালিক ও চালকদের কঠোর শাস্তির কথা বলা হয়েছে। এ কারণে চালক ও মালিকরা ভয়ে গাড়ি বের করছেন না। তবে বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে আগামী কয়েকদিন নতুন সড়ক আইন বাস্তবায়নে কিছুটা শিথিল করার আশ্বাস দেওয়া হয়েছে। তাই ইউনিয়নের পক্ষ থেকে চালক ও মালিকদের গাড়ি চালানোর অনুরোধ করা হচ্ছে। যেহেতু সিদ্ধান্ত নিতে নিতে দুপুর হয়ে গেছে তাই আজ আর নয়, বুধবার থেকে চালকরা গাড়ি চালাবেন বলে জানিয়েছেন তিনি।
তিনি আরও বলেন, খুলনায় গাড়ি চালানোর সিদ্ধান্ত নেওয়া হলেও সমস্যা হলো অন্যান্য জেলার শ্রমিকদের নিয়ে। খুলনা থেকে অন্যান্য রুটে বাস গেলেই সেখানকার শ্রমিকরা তা আটকে দেন। তারপরও বুধবার থেকে অন্তত অভ্যন্তরীণ রুটে বাস চলবে বলে আশা করা যাচ্ছে।

No comments:

Post a Comment

Pages