টাঙ্গাইলে আওয়ামীলীগের মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যু বার্ষিকী পালন - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, November 17, 2019

টাঙ্গাইলে আওয়ামীলীগের মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যু বার্ষিকী পালন

মো: আ: হামিদ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:

টাঙ্গাইলে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার মাজারে টাঙ্গাইল জেলা আওয়ামীলীগ ফুল দিয়ে শ্রদ্বা নিবেদন করেছেন।
১৭ নভেম্বর রোববার সকালে টাঙ্গাইলের সন্তোষে এ শ্রদ্বা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃছানোয়ার হোসেন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও (বাসাইল-সখিপুর) ৮ আসনের সংসদ সদস্য ত্র্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের ) ,যুগ্ম সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান শাহ্ জাহান আনছারী, সাংগঠনিক সম্পাদক বাবু সুভাস চন্দ্র সাহা,সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জামিলুর রহমান মিরণ,শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ,সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুল ইসলাম খান,সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা প্রমুখ।

ভাসানী ১৯৭৬ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে নানা কর্মসূচি নেয়া হয়েছে। টাঙ্গাইলে স্থানীয় প্রশাসন, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন নানা কর্মসূচি করছে।

১৮৮০ সালে ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া গ্রামে জন্ম মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর। জীবনের প্রায় পুরো সময় কাটিয়েছেন টাঙ্গাইলের সন্তোষে। এখান থেকেই নেতৃত্ব দিয়েছেন পূঁজিবাদ ও সাম্রাজ্যবাদবিরোধী আন্দোলনের।

তৎকালীণ আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ভাসানী পাকিস্তানি শাসকগোষ্ঠির অত্যাচার নীপিড়নের বিরুদ্ধে সবসময় ছিলেন উচ্চকণ্ঠ।

No comments:

Post a Comment

Pages