চৌহালীতে ১৩ ভুয়া পিএসসি পরীক্ষার্থী বহিষ্কার - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Sunday, November 24, 2019

চৌহালীতে ১৩ ভুয়া পিএসসি পরীক্ষার্থী বহিষ্কার

মোঃ ইমরান হোসেন (আপন) 

সিরাজগঞ্জের চৌহালীতে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা আনন্দ স্কুলের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি)তে অংশগ্রহণ করায় ১৩ জনকে বহিষ্কার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহমেদ সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পুকুরিয়া কোদালিয়া ও বাকুলিয়া কেন্দ্রে পরীক্ষা চলাকালীন অভিযান চালিয়ে তাদের বহিষ্কার করে। প্রাথমিক ভাবে তাদের নাম জানাতে পারেনি উপজেলা প্রশাসন। 
জানা গেছে, ২০১৫ সাল থেকে  প্রাথমিক শিক্ষা অধিদফতরের রক্স  প্রকল্পের আওতায় চৌহালী উপজেলার ৭টি ইউনিয়নে ৭৪টি কেন্দ্র আনন্দ স্কুল পরিচালনা করে আসছে। মূলত চরাঞ্চলের ঝড়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য আনন্দ স্কুল তাদের কার্যক্রম চালাচ্ছে। তবে তাদের কর্মকান্ড নিয়ে অতীত হতেই নানা সমালোচনা চলছিল। হঠাৎ রোববার পুকুরিয়া কোদালিয়া ও বাকুলিয়া (পিএসসি) পরীক্ষা চলাকালে কেন্দ্রে এলাকার ১৩ জন মাধ্যমিকে অধ্যায়নরত শিক্ষার্থী অংশ নিয়েছিল। খবর পেয়ে ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ কেন্দ্র পরিদর্শনে গিয়ে তাদের হাতে-নাতে ধরে ফেলে। পরে মুছলেকা দিয়ে তাদের অভিভাবকেরা ছাড়িয়ে নেন।
 
এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহমেদ বলেন, চলমান পিএসসি পরীক্ষায় মাধ্যমিক পরীক্ষার্থী অংশগ্রহণের খবর পেয়ে ভুয়া পরীক্ষার্থীদেরকে সনাক্ত করে তাদের বহিস্কার করা হয়েছে। এছাড়া দায়ীদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।

No comments:

Post a Comment

Pages