চরমোনাই ওয়ালারা কারো সমালোচনায় দমে যাবে না:ফয়জুল করীম - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Wednesday, November 27, 2019

চরমোনাই ওয়ালারা কারো সমালোচনায় দমে যাবে না:ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ মুজাহিদ কমিটির নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেছেন, সমালোচকদের গঠনমূলক সমালোচনাকে আমরা সুন্দরভাবে গ্রহণ করতে প্রস্তুত। নিন্দা- অপচর্চায় চরমোনাইর এই মিশন দমে যাবে বলে কেউ ভেবে থাকলে ভুল করবেন। চরমোনাইওয়ালারা কারো সমালোচনায় দমে যাবে না।

তিনি বলেন, চরমোনাইর এই মিশন আল্লাহর দীনকে জিন্দা করার জন্য পরিচালিত হয়। সুতরাং এই দীনের জন্য রাসুলুল্লাহ সা. যেভাবে সমালোচনা, আঘাত সহ্য করেছেন আমরাও তা স্বীকার করতে প্রস্তুত। কোনও ধরণের প্রলোভনে এই মিশন বিপথগামী হয়নি এবং কারোর সমালোচনায়ও আমরা বিচ্যুত হবো না।

 
বরিশালের চরমোনাইয়ে চরমোনাই মাদরাসায় ময়দানে অগ্রহায়ণের বার্ষিক মাহফিলের আজ ২য় দিন (২৭শে নভেম্বর বুধবার) বাদ মাগরিবের বয়ানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যেকোনো জিনিস অর্জনের পেছনে ত্যাগের বিকল্প নাই। দুনিয়ার ভালো চাকুরি, ভালো রেজাল্ট, ভালো ফসল অর্জনের জন্য যেমন ত্যাগ করতে হয় ঠিক আখেরাতের ভালো ফলাফল অর্জনের জন্যও ত্যাগের বিকল্প নাই। এছাড়াও তিনি জান্নাতের প্রত্যাশা ও জাহান্নামের ভয় করা মুমিনের ছিফাত বলে উল্লেখ করে বলেন, গুনাহ থেকে বেঁচে না থেকে জান্নাতের আশা করা বোকামি। জাহান্নামের ভয় না থাকলে আমল সংশোধন হবেনা।

এছাড়াও তিনি প্রশাসনের নিয়মবহির্ভূত আচরণ, সরকারের নৈরাজ্যের সমালোচনা করে এবিষয়ে রাষ্ট্রের কর্মচারী আমলাদের সংশোধন কল্পে সরকারের সংশোধন কামনা করেন। সমাজে ছড়িয়ে পড়া পরকীয়া, মাদক, বিবাহবহির্ভূত প্রেম ইত্যাদি থেকে মুক্তি পাওয়ার জন্য আল্লাহভীতি অবলম্বনের পরামর্শ দেন।

No comments:

Post a Comment

Pages