খুলনার নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত - amarkhobor24.com

শিরোনাম

Home Top Ad


Thursday, November 21, 2019

খুলনার নৌ অঞ্চলে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে খুলনায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে।
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে কমান্ডার খুলনা নেভাল এরিয়া রিয়ার এডমিরাল এম মুসা বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে খুলনার রূপসার ফেরি ঘাটের পাশে স্বাধীনতা যুদ্ধে শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ও শহিদ বীরবিক্রম মহিবুল্লাহর মাজার জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করেন।

এর আগে খুলনা নৌ অঞ্চলের মসজিদসমূহে বাদ ফজর স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত ও দেশের শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া বিএন স্কুল এন্ড কলেজ খুলনা ও মোংলা নেভি এ্যাংকরেজ খুলনা এবং শিশু নিকেতন স্কুল (খুলনা ও মোংলা) এ সশস্ত্র বাহিনী দিবস সম্পর্কে আলোচনা, কুইজ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বানৌজা কর্ণফুলী বিআইডব্লিউটিএ ঘাট বরিশাল, বানৌজা পদ্মা, রকেট ঘাট খুলনা এবং বানৌজা তুরাগ দিগরাজ নেভল বার্থ/মোংলায় বেলা দুইটা থেকে সূর্যাস্ত পর্যন্ত সকলের পরিদর্শনের জন্য উম্মুক্ত রাখা হয়। এসময় নৌবাহিনীর জাহাজগুলো পরিদর্শনের জন্য ব্যাপক জনসমাগম হয়।

অপরদিকে বিকালে খুলনাস্থ খালিশপুরে বানৌজা তিতুমীর ঘাঁটিতে খুলনা ও বরিশাল বিভাগের মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা ও তাদের পারিবারের সম্মানে সংবর্ধনার আয়োজন করা হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সেনা ও নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ ছাড়াও খুলনা ও বরিশাল বিভাগের বীর মুক্তিযোদ্ধা, অবসারপ্রাপ্ত সামরিক কর্মকর্তা, অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Pages